পণ্য ফেরত ও অর্থ ফেরত নীতি / Return and Refund Policy
১. পণ্য ফেরত নীতি / 1.Return Policy
১.১ একজন ব্যবহারকারী ডেলিভারির সময়, বা সাত (৭) দিনের মধ্যে যেকোনো পণ্য ফেরত দিতে পারেন যদি:
ক) পণ্য ব্যবহারকারীর প্রত্যাশা পূরণ করে না,
খ) ডেলিভারির সময় ক্ষতিগ্রস্ত পাওয়া গেছে,
গ) পণ্যের গুণমান এবং পরিমাণ সম্পর্কে সন্দেহ আছে,
ঘ) অস্বাস্থ্যকর/অপ্রত্যাশিত অবস্থায় প্রাপ্ত,
ঙ) প্যাকেজিং সঙ্গে সন্তুষ্ট না,
চ) পণ্য অব্যবহারযোগ্য খুঁজে পেলে,
পচনশীল পণ্য এর ক্ষেত্রে যেমন দুধ, ফল এবং তাজা শাকসবজির ইত্যাদির জন্য, আমাদের একটি এক (১) দিনের রিটার্ন নীতি আছে ।
আমরা ক্রমাগত রিটার্ন এবং রিফান্ডের অত্যধিক অনুরোধ সহ গ্রাহকদের অ্যাকাউন্ট পর্যবেক্ষণ করছি। এটি প্রতিরোধে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি ।
1.1 A user may return any product during the time of delivery, or within 7 days if:
a) Product does not meet the user’s expectations.
b) Found damaged during delivery
c) Have doubt about the product quality and quantity
d) Received in an unhealthy/ unexpected condition
e) Is not satisfied with the packaging
f) Finds product unusable
For perishable products such as milk, fruits, and fresh vegetables, we have a one (1) day return policy.
We are continuously monitoring accounts of customers with excessive requests of returns and refunds. We take necessary steps to prevent this.
———————————————————
১.২ একজন ব্যবহারকারী ১০% বা তার কম পর্যন্ত যেকোন না খোলা বা ত্রুটিপূর্ণ আইটেমটি প্রাপ্তির সাত(৭) দিনের মধ্যে ফেরত দিতে পারে। কিন্তু নিম্নলিখিত পণ্যগুলি ফেরত বা প্রতিস্থাপনের জন্য যোগ্য নাও হতে পারে:
ক) ফেস মাস্ক, ডিসপোজেবল ভিনাইল গ্লাভস, অ্যালকোহল প্যাড এবং কোভিড
টেস্টিং কিট খোলা বা না খোলা,
খ) পণ্যের অপব্যবহারের কারণে ক্ষতি,
গ) অকার্যকর পণ্যের কারণে আকস্মিক ক্ষতি,
ঘ) ব্যবহার করা/ইনস্টল করা হয়েছে এমন যেকোন ভোগ্য আইটেম,
ঙ) টেম্পারড বা অনুপস্থিত সিরিয়াল/ইউপিসি নম্বর সহ পণ্য,
চ) কোনো ক্ষতি/ত্রুটি যা প্রস্তুতকারকের ওয়ারেন্টির আওতায় নেই,
ছ) যে কোনও পণ্য যা সমস্ত আসল প্যাকেজিং এবং আনুষাঙ্গিকগুলি ছাড়াই ফেরত দেওয়া হয়, যার মধ্যে বাক্স, প্রস্তুতকারকের প্যাকেজিং যদি থাকে, এবং অন্য সমস্ত আইটেম যা মূলত সরবরাহ করা পণ্যের সাথে অন্তর্ভুক্ত ।
1.2 A user may return any unopened or defective item up to 10% and less, within seven(7) days of receiving the item. But following products may not be eligible for return or replacement:
a) Face Mask, Disposable Vinyl Gloves, Alcohol Pads, and Covid Testing Kits opened or unopened,
b) Damages due to misuse of the product ,
c) Incidental damage due to malfunctioning product,
d) Any consumable item which has been used/installed ,
e) Products with tampered or missing serial/UPC numbers ,
f) Any damage/defect which is not covered under the manufacturer’s warranty ,
g) Any product that is returned without all original packaging and accessories, including the box, manufacturer’s packaging if any, and all other items originally included with the product/s delivered.
১.৩ বিনিময় / 1.3 Exchanges
ক) আমরা শুধুমাত্র আইটেম প্রতিস্থাপন যদি তা ত্রুটিপূর্ণ বা ক্ষতিগ্রস্ত হয়. আপনি যদি একই আইটেমটির জন্য এটি বিনিময় করতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আপনার আইটেমটি আমাদের গুদামে পাঠান।
a) We only replace items if they are defective or damaged. If you need to exchange it for the same item,contact us and send your item to our warehouse.
———————————————————
খ) আপনার আইটেম ফেরত দেওয়ার জন্য আপনার নিজের শিপিং খরচের জন্য আপনি দায়ী থাকবেন। শিপিং খরচ অ ফেরতযোগ্য. আপনি যদি ফেরত পান, তাহলে রিটার্ন শিপিংয়ের খরচ আপনার ফেরত থেকে কেটে নেওয়া হবে।
b) You will be responsible for paying for your own shipping costs for returning your item. Shipping costs are non-refundable. If you receive a refund, the cost of return shipping will be deducted from your refund.
———————————————————
গ) আপনি কোথায় থাকেন তার উপর নির্ভর করে, আপনার বিনিময় করা পণ্যটি আপনার কাছে পৌঁছাতে যে সময় লাগতে পারে তা পরিবর্তিত হতে পারে।
c) Depending on where you live, the time it may take for your exchanged product to reach you may vary.
———————————————————
ঘ) আপনি যদি ব্যয়বহুল আইটেম ফেরত দেন, আপনি একটি ট্র্যাকযোগ্য শিপিং পরিষেবা ব্যবহার বা শিপিং বীমা কেনার কথা বিবেচনা করতে পারেন। আমরা গ্যারান্টি দিই না যে আমরা আপনার ফেরত আইটেম পাব।
d) If you are returning more expensive items, you may consider using a trackable shipping service or purchasing shipping insurance. We don’t guarantee that we will receive your returned item.
===================================
২. অর্থ ফেরত নীতি / 2. Refund Policy
২.১ অবাক ব্যবহারকারীদের পরিবেশন করার জন্য যথাসাধ্য চেষ্টা করে। কিন্তু যদি কোন পরিস্থিতিতে, আমরা আমাদের প্রতিশ্রুতি পূরণ করতে বা পরিষেবা প্রদান করতে ব্যর্থ হই, আমরা আপনাকে ফোন/টেক্সট/ইমেইল এর মাধ্যমে চব্বিশ(২৪) ঘন্টার মধ্যে অবহিত করব। যদি পরিষেবাটি, যেটি অবাক সম্পূর্ণ করতে ব্যর্থ হয়, কোন অর্থ ফেরতের প্রয়োজন হয়, তবে আমাদের স্বীকৃতির পর সর্বোচ্চ সাত(৭) দিনের মধ্যে অর্থ ফেরত করা হবে।
2.1 Obak tries its best to serve the users. But if under any circumstances, we fail to fulfill our commitment or to provide the service, we will notify you within twenty four(24) hours via Phone/ Text/ Email. If the service, that Obak fails to complete, requires any refund, it will be done maximum within seven(7) Days after our acknowledgement.
———————————————————
২.২ উল্লিখিত পরিস্থিতিতে রিফান্ডের অনুরোধগুলি প্রক্রিয়া করা হবে:
ক) পেইড অর্ডার এর কোন পণ্য পরিবেশন করতে অক্ষম।
খ) পেইড অর্ডার থেকে গ্রাহক যেকোনো পণ্য ফেরত দেন।
গ) পেইড অর্ডার পাঠানোর আগেই গ্রাহক বাতিল করে দেয়।
2.2 Refund requests will be processed under mentioned situation:
a) Unable to serve any products on paid orders.
b) Customer returns any product from a paid order.
c) Customer cancels a paid order before it has been dispatched.
———————————————————
২.৩ উপরের তিনটি পরিস্থিতির জন্য,গ্রাহকের অনুরোধে, অবাক সাত(৭) দিনের মধ্যে ব্যবহারকারীর মূল অর্থপ্রদানের উত্সে অর্থ ফেরতের পরিমাণ স্থানান্তর করবে( তবে পণ্য ডেলিভারি চার্জ অফেরতযোগ্য)। এই অর্থ ফেরত শুধুমাত্র সেই গ্রাহকদের জন্য অনুমোদিত যারা বিকাশ বা কার্ড বা অন্যান্য ইলেকট্রনিক পদ্ধতির মাধ্যমে অর্থ প্রদান করেছেন। নগদ অর্থ প্রদান করা অর্ডারগুলির জন্য, অর্থ ফেরত শুধুমাত্র অবাক ক্রেডিটগুলির মাধ্যমে প্রদান করা হয়।
2.3 For all the above three scenarios, Upon customer’s request, Obak will transfer the refund amount to the user’s original payment source within seven(7) days (provided that product delivery charges are non-refundable). Refund is only allowed for customers who have paid via bKash or card or other electronic method. For the orders that are paid via Cash, refund is only to be given through Obak Credits.
———————————————————
২.৪ পণ্যফেরত এবং অর্থফেরত সংক্রান্ত প্রশ্নের জন্য “support@obak.com.bd” এ আমাদের সাথে যোগাযোগ করুন। অথবা আমাদের ফোন করুন “০১৯৫৯৮৯৯৫৭৮”
2.4 Contact us at “support@obak.com.bd” for questions related to refunds and returns.Or call us on “01959899578”.
===================================
৩.হ্যান্ডলিং ফী / 3.Handling Fee
৩.১ হ্যান্ডলিং ফী হল এক ধরণের পরিষেবা চার্জ, অর্থাৎ যে পণ্যগুলির জন্য অতিরিক্ত পরিমাণে চার্জ করা হয় সেগুলির জন্য অবাক থেকে উত্স, সঞ্চয় এবং বিতরণের জন্য অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন হয় ৷
3.1 Handling Fee is a kind of service charge, i.e. an extra amount charged for the products that require additional efforts from Obak to source, store and deliver.
———————————————————
৩.২ হ্যান্ডলিং ফী ডেলিভারি চার্জ এর একটি ধরন ।
3.2 Handling Fee is exclusive of delivery charge.
———————————————————
৩.৩ যে পণ্যগুলির বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে এবং/অথবা ডেলিভারির জন্য অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন, তাদের সাথে একটি হ্যান্ডলিং ফী যোগ করা হবে।
3.3 Products that have the possibility of getting damaged for various reasons and/ or require extra effort to deliver, will have a handling fee added to them.
———————————————————
৩.৪ ফেরত বা ফেরত দেওয়ার ক্ষেত্রে যে পণ্যটির হ্যান্ডলিং ফী রয়েছে তার জন্য আমরা হ্যান্ডলিং ফী বাদ দিয়ে পুরো পরিমাণ ফেরত দেব ।
3.4 For the product that has a handling fee in case of return or refund we will be refunding the whole amount without the handling fee.
==================================
৪. অবাক এই নিয়ম ও শর্তাবলী সংশোধন করার অধিকার সংরক্ষণ করে। অবাক ডট কম ডট বিডি এ পোস্ট করার সাথে সাথে এই ধরনের পরিবর্তন কার্যকর হবে। আপনি এই ধরনের পরিবর্তন পর্যালোচনার জন্য দায়ী। অবাক ডট কম ডট বিডি এ আপনার ক্রমাগত অ্যাক্সেস বা ব্যবহার পরিবর্তিত শর্তাবলীতে আপনার সম্মতি বলে বিবেচিত হবে।
4. Obak reserves the right to modify these Terms and Conditions. Such modifications shall be effective immediately upon posting on Obak.com.bd . You are responsible for the reviewing of such modifications. Your continued access or use of Obak.com.bd shall be deemed your acceptance of the modified terms and conditions.