পণ্যফেরত ও মূল্যফেরত নীতি

 

১. পণ্যফেরত নীতি

১.১ একজন ব্যবহারকারী ডেলিভারির সময়, বা সাত (৭) দিনের মধ্যে যেকোনো পণ্য ফেরত দিতে পারেন যদি:

ক) পণ্য ব্যবহারকারীর প্রত্যাশা পূরণ করে না,

খ) ডেলিভারির সময় ক্ষতিগ্রস্ত পাওয়া গেছে,

গ) পণ্যের গুণমান এবং পরিমাণ সম্পর্কে সন্দেহ আছে,

ঘ) অস্বাস্থ্যকর/অপ্রত্যাশিত অবস্থায় প্রাপ্ত,

ঙ) প্যাকেজিং সঙ্গে সন্তুষ্ট না,

চ) পণ্য অব্যবহারযোগ্য খুঁজে পেলে,

পচনশীল পণ্য এর ক্ষেত্রে যেমন দুধ, ফল এবং তাজা শাকসবজির ইত্যাদির জন্য, আমাদের একটি এক (১) দিনের রিটার্ন নীতি আছে ।

আমরা ক্রমাগত রিটার্ন এবং রিফান্ডের অত্যধিক অনুরোধ সহ গ্রাহকদের অ্যাকাউন্ট পর্যবেক্ষণ করছি। এটি প্রতিরোধে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি ।

 ————————————-

১.২ একজন ব্যবহারকারী ১০% বা তার কম পর্যন্ত যেকোন না খোলা বা ত্রুটিপূর্ণ আইটেমটি প্রাপ্তির সাত(৭) দিনের মধ্যে ফেরত দিতে পারে। কিন্তু নিম্নলিখিত পণ্যগুলি ফেরত বা প্রতিস্থাপনের জন্য যোগ্য নাও হতে পারে:

ক) ফেস মাস্ক, ডিসপোজেবল ভিনাইল গ্লাভস, অ্যালকোহল প্যাড এবং কোভিড

টেস্টিং কিট খোলা বা না খোলা,

খ) পণ্যের অপব্যবহারের কারণে ক্ষতি,

গ) অকার্যকর পণ্যের কারণে আকস্মিক ক্ষতি,

ঘ) ব্যবহার করা/ইনস্টল করা হয়েছে এমন যেকোন ভোগ্য আইটেম,

ঙ) টেম্পারড বা অনুপস্থিত সিরিয়াল/ইউপিসি নম্বর সহ পণ্য,

চ) কোনো ক্ষতি/ত্রুটি যা প্রস্তুতকারকের ওয়ারেন্টির আওতায় নেই,

ছ) যে কোনও পণ্য যা সমস্ত আসল প্যাকেজিং এবং আনুষাঙ্গিকগুলি ছাড়াই ফেরত দেওয়া হয়, যার মধ্যে বাক্স, প্রস্তুতকারকের প্যাকেজিং যদি থাকে, এবং অন্য সমস্ত আইটেম যা মূলত সরবরাহ করা পণ্যের সাথে অন্তর্ভুক্ত ।

১.৩ বিনিময়

ক) আমরা শুধুমাত্র আইটেম প্রতিস্থাপন যদি তা ত্রুটিপূর্ণ বা ক্ষতিগ্রস্ত হয়. আপনি যদি একই আইটেমটির জন্য এটি বিনিময় করতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আপনার আইটেমটি আমাদের গুদামে পাঠান।

——————————
খ) আপনার আইটেম ফেরত দেওয়ার জন্য আপনার নিজের শিপিং খরচের জন্য আপনি দায়ী থাকবেন। শিপিং খরচ অ ফেরতযোগ্য. আপনি যদি ফেরত পান, তাহলে রিটার্ন শিপিংয়ের খরচ আপনার ফেরত থেকে কেটে নেওয়া হবে।

——————————

গ) আপনি কোথায় থাকেন তার উপর নির্ভর করে, আপনার বিনিময় করা পণ্যটি আপনার কাছে পৌঁছাতে যে সময় লাগতে পারে তা পরিবর্তিত হতে পারে।

——————————

ঘ) আপনি যদি ব্যয়বহুল আইটেম ফেরত দেন, আপনি একটি ট্র্যাকযোগ্য শিপিং পরিষেবা ব্যবহার বা শিপিং বীমা কেনার কথা বিবেচনা করতে পারেন। আমরা গ্যারান্টি দিই না যে আমরা আপনার ফেরত আইটেম পাব।

——————————

১.৪ পণ্যের বিক্রয়ত্তোর সেবা

ওয়ারেন্টি এবং গ্যারান্টি যুক্ত পণ্যের ক্ষেত্রে ওয়ারেন্টি এবং গ্যারান্টি এর শর্ত অনুযায়ী অবাক তার ক্রেতা সাধারনকে সেবা দিবে ।

ক্রেতা সাধারণ যদি কোনো সমস্যার সম্মুখীন হন বা পণ্যের ব্যবহার নিয়ে সহায়তা চান, তবে কল সেন্টার বা অনলাইন সাপোর্ট সেবা প্রদান করা হবে।
গ্রাহকের যেকোনো প্রশ্ন বা সমস্যা সঠিকভাবে সমাধান করার জন্য সহায়ক তথ্য বা গাইডলাইন সরবরাহ করা হবে। কল সেন্টার বা সাপোর্ট সেবা শুধুমাত্র নির্ধারিত কার্যদিবসে (যেমন: সকাল ৯:০০টা থেকে বিকাল ৬:০০টা) কার্যকর থাকবে।

 

 ================

২. মূল্যফেরত নীতি

২.১ অবাক ব্যবহারকারীদের পরিবেশন করার জন্য যথাসাধ্য চেষ্টা করে। কিন্তু যদি কোন পরিস্থিতিতে, আমরা আমাদের প্রতিশ্রুতি পূরণ করতে বা পরিষেবা প্রদান করতে ব্যর্থ হই, আমরা আপনাকে ফোন/টেক্সট/ইমেইল এর মাধ্যমে চব্বিশ(২৪) ঘন্টার মধ্যে অবহিত করব। যদি পরিষেবাটি, যেটি অবাক সম্পূর্ণ করতে ব্যর্থ হয়, কোন মূল্যফেরতের প্রয়োজন হয়, তবে আমাদের স্বীকৃতির পর সর্বোচ্চ সাত(৭) দিনের মধ্যে মূল্যফেরত করা হবে।

  ————————–

২.২ উল্লিখিত পরিস্থিতিতে রিফান্ডের অনুরোধগুলি প্রক্রিয়া করা হবে:

ক) পেইড অর্ডার এর কোন পণ্য পরিবেশন করতে অক্ষম।

খ) পেইড অর্ডার থেকে গ্রাহক যেকোনো পণ্য ফেরত দেন।

গ) পেইড অর্ডার পাঠানোর আগেই গ্রাহক বাতিল করে দেয়।

——————————-

২.৩ উপরের তিনটি পরিস্থিতির জন্য,গ্রাহকের অনুরোধে, অবাক সাত(৭) দিনের মধ্যে ব্যবহারকারীর মূল অর্থপ্রদানের উত্সে অর্থ ফেরতের পরিমাণ স্থানান্তর করবে( তবে পণ্য ডেলিভারি চার্জ অফেরতযোগ্য)। এই অর্থ ফেরত শুধুমাত্র সেই গ্রাহকদের জন্য অনুমোদিত যারা বিকাশ বা কার্ড বা অন্যান্য ইলেকট্রনিক পদ্ধতির মাধ্যমে অর্থ প্রদান করেছেন। নগদ অর্থ প্রদান করা অর্ডারগুলির জন্য, অর্থ ফেরত শুধুমাত্র অবাক ক্রেডিটগুলির মাধ্যমে প্রদান করা হয়।

—————————-

২.৪ পণ্যফেরত এবং মূল্যফেরত সংক্রান্ত প্রশ্নের জন্য “support@obak.com.bd” এ ইমেইল করুন। অথবা আমাদের ফোন করুন “019 59 89 95 78”এই নাম্বারে।

=================

৩.হ্যান্ডলিং ফী

৩.১ হ্যান্ডলিং ফী হল এক ধরণের পরিষেবা চার্জ, অর্থাৎ যে পণ্যগুলির জন্য অতিরিক্ত পরিমাণে চার্জ করা হয় সেগুলির জন্য অবাক থেকে উত্স, সঞ্চয় এবং বিতরণের জন্য অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন হয় ৷

 ————————-

৩.২ হ্যান্ডলিং ফী ডেলিভারি চার্জ এর একটি ধরন ।

 ————————–

৩.৩ যে পণ্যগুলির বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে এবং/অথবা ডেলিভারির জন্য অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন, তাদের সাথে একটি হ্যান্ডলিং ফী যোগ করা হবে।

—————————-

৩.৪ ফেরত বা ফেরত দেওয়ার ক্ষেত্রে যে পণ্যটির হ্যান্ডলিং ফী রয়েছে তার জন্য আমরা হ্যান্ডলিং ফী বাদ দিয়ে পুরো পরিমাণ ফেরত দেব ।

 =================

৪. অবাক এই নিয়ম ও শর্তাবলী সংশোধন করার অধিকার সংরক্ষণ করে। অবাক ডট কম ডট বিডি এ পোস্ট করার সাথে সাথে এই ধরনের পরিবর্তন কার্যকর হবে। আপনি এই ধরনের পরিবর্তন পর্যালোচনার জন্য দায়ী। অবাক ডট কম ডট বিডি এ আপনার ক্রমাগত অ্যাক্সেস বা ব্যবহার পরিবর্তিত শর্তাবলীতে আপনার সম্মতি বলে বিবেচিত হবে।